জাতীয়

র‌্যাবের গুলিতে পা হারানো সেই লিমনের বিয়ে আজ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

র‌্যাবের গুলিতে পা হারানো ঝালকাঠির সেই লিমন বিয়ে করছেন। আজ শুক্রবার পারিবারিকভাবে বিয়ের পিঁড়িতে বসছেন তিনি। কনে রাবেয়া বসরি যশোরের অভয়নগর উপজেলার নওপাড়া এলাকার বাসিন্দা।

ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের লিমন হোসেনের গায়ে হলুদ ছিল গতকাল। আজ কনের বাড়িতেই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

১০ বছর আগে রাজাপুর উপজেলার শীর্ষ সন্ত্রাসী দুই সহোদর মিজান ও মোর্শেদকে ধরতে গিয়ে সোর্সের ভুল তথ্যের কারণে ১৬ বছরের কিশোর লিমনের পায়ে গুলি করে র‌্যাব। পরে চিকিৎসকরা এইচএসসি পরীক্ষার্থী লিমনের একটি পা কেটে ফেলতে বাধ্য হন। ওই ঘটনায় দেশজুড়ে আলোচনার সৃষ্টি হয়।

জানা গেছে, লিমন হোসেন এখন সাভার গণবিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের প্রভাষক ও শিক্ষানবিশ আইনজীবী। বাবা-মায়ের পছন্দের মেয়েকে বিয়ে করে জীবন শুরু করতে যাচ্ছেন বলে জানান তিনি।

লিমনের হবু স্ত্রী রাবেয়া বসরি বলেন, ‘সে (লিমন) নিজের সঙ্গে যুদ্ধ করে ক্যারিয়ার গড়েছে, দাম্পত্য জীবনেও দায়িত্বশীল হবেন বুঝেই বিয়েতে রাজি হয়েছি।’

লিমনের মা হেনোয়ারা বেগম বলেন, ‘গত ১০ বছরে যত কষ্ট করেছি, পোলার বিয়ে দিতে পেরে সব কষ্টই শেষ হবে।’

লিমন গণবিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে এলএলবি ডিগ্রি লাভ করেন। এরপর কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করে ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি গণবিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে শিক্ষা সহকারী পদে যোগ দেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে সহকারী প্রভাষক হিসেবে পদোন্নতি পেয়েছেন তিনি।