লাইফ স্টাইল

শাড়ি চিবিয়ে খান খিদে পেলে!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

শাড়ি পরে সেজেগুজে কোথাও বেড়াতে বেরিয়েছেন। রাস্তায় খিদে পেয়ে গেল। আশেপাশে কোনো দোকান দেখতে পাচ্ছেন না। এদিকে তখন আর না খেলেই নয়। এই পরিস্থিতিতে খিদে কমাতে পারে আপনার পরনের শাড়ি। ভাবছেন ঠিক পড়লেন কিনা? অবাক হবেন না, এমনই শাড়ি তৈরি করে সকলকে অবাক করে দিয়েছেন কেরলের শিল্পী আনা এলিজাবেথ জর্জ। তার তৈরি করা শাড়ি পরা তো যাবেই। আবার তা খেয়ে পেট ভরানোও সম্ভব।
আনার তৈরি শাড়ি সাড়ে পাঁচ মিটারের। ১০০টি স্টার্চের ওয়েফার কাগজ জোড়া লাগিয়ে ‘কাসাভু’ ডিজাইনের শাড়িটি তৈরি করেছেন তিনি। এই স্টার্চের ওয়েফার সাধারণ কেকেই ব্যবহার হয়। কেরলেই ‘কাসাভু’ ডিজাইনের শাড়ি সাধারণত তৈরি হয়। একদিন তার মায়ের ‘কাসাভু’ ডিজাইনের শাড়ি দেখেন আনা। তারপরই এমন ডিজাইনের শাড়ি তৈরির কথা মাথায় আসে তার। 
তবে কেরলের শিল্পীর দাবি খেতে পারা যাবে এমন শাড়ি তৈরির ইচ্ছা হয় একটি রুমাল দেখে। আনার দাবি, ছোটবেলায় একজনকে এমন রুমাল তৈরি করতে দেখেছিলেন। তারপর থেকে ইচ্ছা মনে দানা বাঁধে। সেই ইচ্ছাপূরণই হল ওনাম উৎসবের সময়। নিজেই ইনস্টাগ্রামে শাড়ির ভিডিও শেয়ার করেছেন। যা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।
আনার শাড়ি তৈরিতে খরচ হয়েছে ৩০ হাজার টাকা। তবে আনার তৈরি বিশেষ শাড়ি আপনি কিনতে পারবেন কিনা, সে বিষয়ে এখনো কিছুই জানাননি শিল্পী।