প্রধান পাতা

শেখ হাসিনার অঙ্গীকার বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিসহ ঘর পাবেন এমন স্বপ্ন দেখছেন বোয়ালখালী উপজেলার ভূমিহীন পরিবার গুলো। তাদের সেই কাঙ্খিত স্বপ্ন বাস্তবে প্রতিফলিত হয়েছে। শেখ হাসিনা সরকারের আমলে এদেশের মানুষ গৃহহীন, কর্মহীন থাকবে না। গ্রামের দুঃখে-কষ্টে বসবাস করা পরিবার গুলোর জন্য প্রধানমন্ত্রী গৃহ নির্মাণ করে দিচ্ছেন। সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার লক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পটি চলমান রয়েছে। ক্রমান্ময়ে সবাই পাবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি পরিপূর্ণ পাকা ঘর। দেশের প্রতিটি অঞ্চলে গৃহহীনদের তালিকা করে মুজিব শতবর্ষ উপলক্ষে এই ঘর উপহার দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। তিনি বলেন, গৃহনির্মাণ কাজের মান খুবই ভাল ও সন্তোষজনক। যাতে উপকারভোগীরা উপকৃত হয় সেই বিষয়ে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

আজ ২১ জুলাই বৃহস্পতিবার সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘর এবং দলিল প্রদান করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধন করেন। এই উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে বোয়ালখালী উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম,সহকারী কমিশনার ভূমি তাহমিনা আক্তার, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী,সহ সভাপতি নেতা রেজাউল করিম বাবুল, বোয়ালখালী পৌরসভা মেয়র জহুরুল ইসলাম জহুর, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, বোয়ালখালী থানা অফিসার ইনচার্জ আবদুর রাজ্জাক, চেয়ারম্যান এস এম জসিম উদ্দিন, চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, সৈয়দ মেজবাহ উদ্দিন পাপ্পু, সাইফুল ইসলাম, সাইদুর রহমান, চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারা দেশের ন্যয় বোয়ালখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৫ গৃহহীন পরিবারের হাতে ভূমির খতিয়ান ও ঘরের সনদ তুলে দেন চট্টগ্রাম ৮ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা মোছলেম উদ্দিন আহমদ।