জাতীয়

শোকসভায় শহীদ মিনারে জুতা পায়ে অতিথিরা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

যশোরের মণিরামপুরে সদ্য প্রয়াত এক আওয়ামী লীগ নেতার মৃত্যুতে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান উপলক্ষে একটি মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারকে মঞ্চ হিসেবে ব্যবহার করা হয়। যেখানে জুতাপায়ে উঠে আসন দখল করেন একঝাঁক অতিথি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে ফেসবুকে ভাসছে ছবিগুলো। যা দেখে শুরু হয়েছে তীব্র সমালোচনা। ভাষার মাসে শহীদ মিনারের এমন অবমাননার বিষয়টি মানতে পারছেন না অনেকেই। চাইছেন জড়িতদের শাস্তি। তবে মঞ্চে থাকা অতিথিদের কেউ কেউ বলছেন, বিষয়টি তারা ততটা গুরুত্বের সাথে বিবেচনা করেননি।

অতিথিদের মধ্যে ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা, কলেজের অধ্যক্ষ-সভাপতি, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন। এদিকে শহীদ মিনারকে মঞ্চ হিসেবে ব্যবহার করে জুতা পায়ে অতিথিদের আসন দখল করা সংক্রান্ত কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মণিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুনছুর আলী মোড়ল মারা গেছেন সম্প্রতি। তাকে কেন্দ্র করে শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে স্থানীয় মদনপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক শোকসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন এলাকাবাসী। সভার মঞ্চ তৈরি করা হয় ওই বিদ্যালয়ের শহীদ মিনারে। রাখাহয় অতিথিদের জন্য চেয়ার টেবিল। শহীদ মিনারের স্তম্ভের সাথে টানাটো হয় ব্যানার। নির্ধারিত সময়ে মঞ্চে অতিথি হিসেবে আসেন, হরিহরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শিক্ষক জহুরুল ইসলাম, হরিহরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিপন কুমার ধর, সম্মিলনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম খোকনসহ ডজনখানেক ব্যক্তি।

এই বিষয়ে জানতে চাইলে অতিথি রিপনকুমার ধর বলেন, শহীদ মিনারের কাজ এখনো শেষ হয়নি। এইজন্য সেখানে মঞ্চ করা হয়েছে।

অধ্যক্ষ শফিকুল ইসলাম বলেন, শহীদ মিনারে জুতা পায়ে ওঠার বিষয়টি ওইভাবে ভেবে দেখিনি।

ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম বলেন, এলাকার ছেলেরা অনুষ্ঠানের আয়োজন করেছে। শহীদ মিনারে জুতা পায়ে ওঠাটা ভুল হয়েছে।

এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান বলেন, বিষয়টি কেউ জানায়নি। লিখিত অভিযোগ পেলে খতিয়ে দেখব।