জাতীয়

সংবাদে নাম না আসায় সাংবাদিককে পেটাল ছাত্রলীগ নেতা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিজয় দিবসের অনুষ্ঠান নিয়ে প্রকাশিত খবরে নাম ছিল না ছাত্রলীগ নেতার। এর জের ধরে বরিশালের গৌরনদীতে মোল্লা ফারুক হাসান নামে এক সাংবাদিককে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার বিকেলে উপজেলার টরকী বন্দর এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ফারুক হাসান গৌরনদী উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এবং একটি অনলাইন নিউজপোর্টালের নির্বাহী সম্পাদক।

তিনি জানান, বিজয় দিবসের অনুষ্ঠান নিয়ে অনলাইন নিউজপোর্টালে একটি খবর প্রকাশ করেন তিনি। খবরে উপজেলার নেতৃস্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের নাম দেওয়া হলেও গৌরনদী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ নেতা রাশেদ হাওলাদারের নাম ছিল না। এতে ওই নেতা ক্ষিপ্ত হন।

এ ঘটনার জের ধরে সাংবাদিক ফারুক হাসানকে প্রথম দফায় পিটিয়ে আহত করে মোটরসাইকেলে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন ছাত্রলীগ নেতা রাশেদ ও তার সহযোগীরা। এক পর্যায়ে তিনি টরকী এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আশ্রয় নেন। পরে রাশেদের নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী দ্বিতীয় দফায় হামলা চালিয়ে সাংবাদিক ফারুককে পিটিয়ে গুরুতর আহত করেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গৌরনদী উপজেলা প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নেতারা।

এদিকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাশেদকে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে গৌরনদী উপজেলা ছাত্রলীগের নেতারা।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, ‘এ ঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।’