চট্টগ্রাম

সীতাকুণ্ডে অস্ত্র-গুলি নিয়ে দুই যুবদল নেতা গ্রেপ্তার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর থেকে অস্ত্রসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২০ সেপ্টেম্বর) গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হল- জঙ্গল সলিমপুর ছিন্নমূল বস্তির ১০ নম্বর সমাজের অস্থায়ী বাসিন্দা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের শিবপুর গ্রামের জয়দুল হোসেনের ছেলে রাসেল (৩২) এবং জঙ্গল সলিমপুরের অস্থায়ী বাসিন্দা বরগুনার তালতলির বড় অংকোজন পাড়ার আব্দুল কাদেরের ছেলে মো. শাহআলম প্রকাশ টুটুল (৩৩)। রাসেল জঙ্গল সলিমপুর ছিন্নমূল ওয়ার্ড যুবদলের সভাপতি এবং টুটুল সহ-সভাপতি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, গত ১৪ সেপ্টেম্বর জঙ্গল সলিমপুরে হার্ট ফাউন্ডেশনের জন্য বরাদ্দকৃত জায়গায় থাকা অবৈধ দখল জেলা প্রশাসনের ৫ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযান শেষে স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের উপরে অতর্কিত হামলার ঘটনা ঘটে। হামলায় আহত হন ইউএনও-ওসিসহ অনেকে। হামলায় নেতৃত্ব দানকারী এই যুবদল ক্যাডার রাসেল। এছাড়া টুটুল এ মামলার একজন সন্দিগ্ধ আসামি।

তোফায়েল আহমেদ বলেন, তাদের সম্পর্কে তথ্য পাওয়ার পর বুধবার রাত সাড়ে ১২টায় জঙ্গল সলিমপুর নুরনবী শাহ জামে মসজিদের সামনে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে পাওয়া যায় একটি পাকিস্থানী রিভলভার, একটি ওয়ান শুটারগান ও ৬ রাউন্ড গুলি।

তিনি আরও বলেন, রাসেলের বিরুদ্ধে ডাকাতি, গণধর্ষণ, অস্ত্র, বিস্ফোরকসহ মোট ১২টি এবং টুটুলের বিরুদ্ধে ডাকাতি, বিস্ফোরক, মাদকসহ মোট ৬টি মামলা আদালতে বিচারাধীন আছে। বৃহস্পতিবার আসামিদের আদালতে পাঠানো হয়েছে।