আন্তর্জাতিক

সৌদিতে বাংলাদেশির মৃত্যু, পরিবারের দাবি হত্যা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সৌদি আরবের রিয়াদে রেজাউল হক (৪৫) নামের এক প্রবাসী বাংলাদেশির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে দেশটির পুলিশ। তবে নিহতের একটি ভিডিও দেখে তার পরিবারের লোকজন বলছেন, এটি আত্মহত্যা না, তাদের দাবি এটি পরিকল্পিত হত্যা। 

নিহত রেজাউল হক নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। গতকাল বুধবার দুপুরে রেজাউলের মৃত্যুর খবরটি পায় তার পরিবার। একইসঙ্গে সৌদিতে রেজাউলের সঙ্গে কর্মরত এক ব্যক্তি রেজাউলের ঝুলন্ত মৃতদেহের একটি ভিডিও পারিবারকে পাঠায়। 

নিহতের ভাই ওবায়দুল হক জানান, রেজাউলের কর্মস্থলের লোকজন রেজাউলের মৃত্যুকে আত্মহত্যা বললে প্রচার করছে। কিন্তু সে আত্মহত্যা করবে এমন কোনো কারণ ছিল না। দেশে পরিবার, স্ত্রী, সন্তান ও আত্মীয়স্বজন সবার সঙ্গে তার সম্পর্ক অনেক ভালো ছিল। তিনি দাবি করেন, রেজাউলের মৃত্যুর ভিডিও দেখে বুঝা যাচ্ছে সে আত্মহত্যা করেনি। কেউ তাকে হত্যা করে আত্মহত্যা বলে প্রচার করছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, রেজাউল দীর্ঘ ২০ বছর ধরে প্রবাসে রয়েছেন। গত ৪ বছর আগে ছুটিতে দেশে এসে আবার চলে যান তিনি। পরিবারকে স্বাবলম্বী করতে তার চেষ্টার কমতি ছিল না। চলতি বছরে একেবারে দেশে ফিরে আসার কথা ছিল তার।

এদিকে, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে শোকে মাতম পুরো পরিবার। রেজাউলের মৃতদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা চাচ্ছেন নিহতের পরিবার।