খেলা

স্বস্তির জয়ে বার্সাকে টপকে দুইয়ে রিয়াল


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গেতাফের বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

এ জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে লা লিগায় রিয়ালের পয়েন্ট হলো ৪৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তিন নম্বরে। ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ।

শুরু থেকেই আধিপত্য বিস্তার করে রিয়াল। তবে আক্রমণে ছিলো না তেমন ধার। আশানুরূপ ছিলো না মাঝমাঠ ও রক্ষণও। তারপরও শুরুর দিকেই দারুণ দু’টি সুযোগ পায় তারা। কিন্তু সাফল্য মেলেনি; পঞ্চম মিনিটে ছয় গজ বক্সের মুখ থেকে কাসেমিরো উড়িয়ে মারার আট মিনিট পর বেনজেমার হেড হয় লক্ষ্যভ্রষ্ট।

প্রথমার্ধের হালকা বৃষ্টি বিরতির পর নামে মুষলধারে। এর মাঝে দ্বিতীয়ার্ধের শুরুতে দুই মিনিটে আরো দু’টি ভালো সুযোগ নষ্ট হয় রিয়ালের। এবারো সেই বেনজেমা ও কাসেমিরো। মার্কো আসেনসিওর দারুণ পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে জোরালো শট নেন ফরাসি ফরোয়ার্ড, ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। দ্বিতীয় সুযোগে যথেষ্ট সময় পেয়েও প্রতিপক্ষের পায়ে মারেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

৬০তম মিনিটে মেলে গোলের দেখা। ডান দিক থেকে ভিনিসিউস জুনিয়রের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা। আসরে তার গোল হলো ১১টি।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়। বাঁ দিক থেকে মার্সেলোর ছয় গজ বক্সে বাড়ানো ক্রসে টোকা দিয়ে বল জালে পাঠান মঁদি। আসরে মার্সেলোর এটি প্রথম অ্যাসিস্ট, মঁদির প্রথম গোল।

দুই গোলে এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে রিয়াল। বিপরীতে যেন খেই হারিয়ে ফেলে গেতাফে। বাকি সময়ে প্রতিপক্ষকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেনি তারা।