জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় চায়না টাউন মার্কেট বন্ধ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি না মানায় পুলিশের সহযোগিতায় রাজধানীর পল্টনে চায়না টাউন মার্কেট বন্ধ করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মার্কেট খোলার আগ মুহুর্তে সেখানে অবস্থান নিয়ে সেটি বন্ধ করে দেয় বাংলাদেশ দোকান মালিক সমিতি। এ তথ্য নিশ্চিত করেছেন মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। অন্য কোনো মার্কেটে যদি স্বাস্থ্যবিধি না মানা হয়, সেগুলোও বন্ধ করে দেওয়া হবে বলেও তিনি জানান।

পল্টনে চায়না টাউন চার শতাধিক দোকান রয়েছে। এখানকার বিক্রেতা এবং ক্রেতা- কেউই তেমনভাবে স্বাস্থ্য বিধি মানছিলেন না বলে জানায় দোকান মালিক সমিতি। যদিও সমিতি অনেকবার তদারকি করে বার বার ব্যবসায়ীদের সর্তক করেন। কিন্তু তারা মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে উদাসিন ছিলেন। তাই এমন কঠিন সিদ্ধান্ত নেয় দোকান মালিক সমিতি।

পল্টন থানা পুলিশের সহায়তায় মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়। দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন আহমেদ দৈনিক আমাদের সময়কে বলেন, মার্কেটে চার শতাধিক দোকানে কয়েক হাজার কর্মচারী রয়েছেন। করোনার সংক্রমণের ব্যাপারে তাদের করার পরও তারা বিষয়টি এড়িয়ে যাচ্ছিলেন। তাই আজ কঠোরভাবে মার্কেটটি বন্ধ করা হয়েছে।

হেলাল উদ্দিন জানান, সংশ্লিষ্টরা যদি স্বাস্থ্যবিধি মানার বিষয়টি শতভাগ নিশ্চিত করতে পারেন, তাহলেই তারা এই মার্কেটি খুলতে দেবেন। বাংলাদেশ দোকান মালিক সমিতি স্বাস্থ্যবিধি মানাতে ঢাকাসহ সকল মার্কেটেই এমনভাবে তদারকি করবে বলেও জানান তিনি।