জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও মার্কেট খোলা যাবে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ালেও এর আওতামুক্ত থাকছে দোকানপাট ও বিপণিবিতান। কিছু কিছু খুললেও এখনো বন্ধও আছে অনেক ব্যবসাপ্রতিষ্ঠান।

গতকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে দোকান বা বিপণিবিতান খোলার পরিমান বাড়লেও যেগুলো বন্ধ আছে, সেগুলো খুলতে শুরু করবে আগামী বুধ বা বৃহস্পতিবার থেকে। এদিকে, বিভ্রান্তি অন্য জায়গায়। গতকাল রোববার প্রকাশিত প্রজ্ঞাপনে দোকানপাট ও বিপণিবিতান খোলা থাকবে কি না যে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

তবে, দোকান-পাট খোলা রাখা যাবে বলে  নিশ্চিত করেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। তিনি বলেন, ‘জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সঙ্গে গত রাতে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও মার্কেট খোলা যাবে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকানপাট শপিং মল সব কিছু খোলা রাখা হবে।’

বুধবার থেকে মার্কেট খোলার বিষয়ে নোটিশ দেওয়া আছে রাজধানীর নিউমার্কেটে। আগামীকাল মঙ্গলবার সাপ্তাহিক ছুটি শেষ হলে মার্কেট খোলা হবে বলে জানান ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম।