জাতীয়

২য় লকডাউনের পর করোনার ২য় ঢেউ নিয়ন্ত্রণে: স্বাস্থ্যমন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশে দ্বিতীয়বার লকডাউনের পর করোনা ভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউও এখন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৫ মে) দুপুর ১২টার দিকে কলেজ প্রাঙ্গণে চীনের দেওয়া উপহারের করোনার টিকার প্রথম ডোজ প্রয়োগ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

উদ্বোধন কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২য় বারের এই লকডাউনের পর করোনার ২য় ঢেউও এখন নিয়ন্ত্রণে এসেছে। তবে, আমাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ভারতে ব্ল্যাক ফাঙ্গাস, হোয়াইট ফাঙ্গাসের যে সংক্রমিত হচ্ছে, বাংলাদেশে এটি শনাক্ত হয়েছে। এজন্য আগে থেকেই আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে। ইতোমধ্যেই ওষুধ কোম্পানিগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে যাতে তারা এর ওষুধ তৈরি করে রাখে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের টিকাদান এই কর্মসূচি করতে পেরে আমি খুবই আন্দন্দিত। ঢাকা মেডিক্যাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও মুগদা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদেরকে প্রথম পর্যায়ে এই টিকা দেওয়া হবে। পরবর্তীতে দেশের মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের এই টিকা দেওয়া হবে। শুধু ঢামেকের ২শ ৫৭জন শিক্ষার্থীকে এই টিকা দেওয়া হবে।