জাতীয়

৩২ নেপালি শিক্ষার্থীকে হোস্টেল থেকে বের করে দিলো কর্তৃপক্ষ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

রংপুরে নর্দান মেডিক্যাল কলেজে অধ্যায়নরত নেপালি শিক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দিয়েছে কর্তৃপক্ষ। প্রায় মধ্যরাতে হোস্টেল থেকে বিতাড়িত বিদেশি ৩২ শিক্ষার্থী এখন কলেজ ক্যাম্পাসে অবস্থান করছেন।

এ ব্যাপারে পুলিশি হস্তক্ষেপ কামনা করেছেন তারা। দেশীয় শিক্ষার্থীদের সহায়তায় কয়েকজন নেপালি শিক্ষার্থী এখন রংপুর কোতয়ালি থানায় অবস্থান করছেন।

নেপালি শিক্ষার্থীরা জানান, অনুমোদনহীন নর্দান মেডিক্যাল কলেজ বন্ধ ঘোষণা ও মাইগ্রেশনের পাঁচ দিনব্যাপী চলমান আন্দোলনের কারণে রংপুরে অবস্থিত নর্দান মেডিক্যাল কলেজ পড়ুয়া নেপালী শিক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দেওয়া হয়েছে। কোনো রকম পূর্ব ঘোষণা ছাড়াই মালিক পক্ষ কৌশলে তাদেরকে রবিবার রাত ১১টার দিকে হোস্টেল থেকে হুমকি-ধামকি দিয়ে বের করে দেয়। বিষয়টি নিয়ে সেখানে বেশ উত্তেজনা চলছে।

নাম প্রকাশ না করার শর্তে একজন বাংলাদেশি শিক্ষার্থী জানান, এই পরিস্থিতিতে নেপালি মেডিক্যাল শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন তারা। এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সারা মিলছে না। বরং নেপালি শিক্ষার্থীদের সহায়তা করায় কর্তৃপক্ষের ভাড়াটিয়া গুণ্ডাবাহিনী দেশীয় শিক্ষার্থীদের হুমকি দিচ্ছেন।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানান, অভিযোগ পেয়েছি। দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে।