জাতীয়

৩৩৩-তে বাচ্চার দুধ চেয়ে মায়ের ফোন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

 স্বামী মারা যাওয়ার পর সংসারে নেমে আসে অভাব। যেখানে ঠিকমতো খাবার জোটে না, সেখানে বাচ্চার দুধ জুটবে কোথা থেকে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) মানিকগঞ্জের শিবালয় উপজেলার এক দরিদ্র মা ৩৩৩ নম্বরে ফোন দিয়ে বাচ্চার খাওয়ার দুধ চেয়ে সহযোগিতা চান। এমন ফোন পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বি.এম রুহুল আমিন রিমন নিজে দুধ কিনে ওই নারীর বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসেন।

বুধবার (২৮ এপ্রিল) বিকেলে শিবালয় উপজেলার অফিসিয়াল ফেসবুক পেজে এমন পোস্ট দেন ইউএনও।

সেই পোস্টে তিনি লেখেন, গতকাল মঙ্গলবার ইফতারের ঠিক আগ মুহূর্তে অফিসিয়াল ফোনে ৩৩৩ থেকে খাদ্যের সহযোগিতা চেয়ে একটি এসএমএস প্রাপ্তির পর বেশ বিরক্তি নিয়েই ওই নম্বরে কল দিলাম। আমেনা নামে এক নারী ফোন ধরলেন। আমি জিজ্ঞাসা করলাম কেন আপনি ফোন দিয়েছেন? ওই নারী বলেন, আমার বাচ্চার দুধ কেনার টাকা নেই। আমি তাকে আবার প্রশ্ন করলাম আপনি ৩৩৩ সন্ধান কিভাবে পেলেন? তখন ওই নারী বলেন, পাশের এক অবস্থা সম্পন্ন পরিবারের কাছে বাচ্চার জন্য ভাতের ফ্যান আনতে গেলে তারা আমাকে বলে ৩৩৩-তে ফোন দিতে। মনটা বেশ ভারাক্রান্ত হয়ে গেল। দ্রুত ইফতারি শেষ করে সহকারী কমিশনারকে (ভূমি) সঙ্গে নিয়ে ওই নারীর বাড়ির উদ্দেশে রওনা হলাম।  

সরকারি গাড়ি রেখে ৩ কিলোমিটার ভাঙা চোরা কাঁচা রাস্তায় ভ্যানে চড়ে অনেক কষ্টে ওই নারীর বাড়িতে পৌঁছালাম। ভাঙা ঘর দেখে আরও বেশি মনটা খারাপ হয়ে গেল। শুনলাম ৬ মাসের গর্ভবতী স্ত্রীকে রেখে তার স্বামী মারা যান। অনেক কষ্টে ওই মা তার সন্তানকে লালন পালন করছেন। সরকারি সাহায্য ছাড়াও ব্যক্তিগতভাবে সহযোগিতা দিয়ে এলাম। এছাড়া যখনই কোনো কিছুর প্রয়োজন হবে তখনই আবার ওই নারীকে আমাকে ফোন দেওয়ার জন্য বলে এলাম।  

সরকারি চাকরি জীবনে এটিই হলো প্রাপ্তি। একজন অসহায় মায়ের জন্য কিছু একটা করা। ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ধরনের মানবিক সহায়তার প্রদান করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য।