প্রধান পাতা

৩৭শ কোটি টাকা লুট: দায়ীদের বিষয়ে কী ব্যবস্থা জানতে চান হাইকোর্ট


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আর্থিক প্রতিষ্ঠানে ৩৭শ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নরের বিরুদ্ধে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী ২৭ অক্টোবরের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তা জানাতে বলা হয়েছে।

দেশের একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আর দুদকের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

এর আগে আর্থিক প্রতিষ্ঠানে ‘৩৭শ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নর’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনা হয়। পরে হাইকোর্ট এ আদেশ দেন।

এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘৩৭০০ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নর’ শিরোনামে একটি দৈনিকে প্রতিবেদন পড়ে সে বিষয়ে হাইকোর্ট রাষ্ট্রপক্ষ ও দুদকের আইনজীবীদের জানাতে বলেন। আমরা পত্রিকা পড়ে বিষয়টি জানাই। এর পর আদালত শুনে দায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ জানতে চান।’