জাতীয়

৫০০ টাকা জরিমানা গুনে পরলেন ৫ টাকার মাস্ক!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মাস্কবিহীন চলছিলেন জনৈক পথচারী। অভিযানে থাকা ম্যাজিস্ট্রেটের সামনে পড়তেই মাস্ক না থাকার বিষয়ে জানতে চাওয়া হলো।

তৎক্ষণিক ওই পথচারী নিজের অপরাধ স্বীকার করলেন। তবে মাফ পেলেন না জরিমানা থেকে। স্বাস্থ্যবিধি আইনে তাকে ৫শ টাকা জরিমানা করা হলো। জরিমানা দিয়ে পাঁচ টাকার মাস্ক পরে স্থান ত্যাগ করেন ওই পথচারী।  

রোববার (১৮ এপ্রিল) দুপুরে সিলেট নগরের সিটি পয়েন্টে এ ঘটনা ঘটে। এভাবে তিনজনকে জরিমানা করেন অভিযানিক দলের নেতৃত্বে থাকা সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নেজারত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইশতিয়াক ইমন। স্বল্প সময়ের অভিযানে মাত্র তিনজনকে স্বাস্থ্যবিধি আইনে এক হাজার ৫শ টাকা জরিমানা করেছেন বলেও জানান তিনি।  

সরকারঘোষিত কঠোর এক সপ্তাহের লকডাউনেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলেছেন সাধারণ লোকজন। বিভিন্ন অজুহাতে বাসা থেকে বের হচ্ছেন। অনেকে ভিড়ের মধ্যেও পরছেন না মাস্ক। অনুমতি চাড়া অনেককে যানবাহন নিয়ে বের হতে দেখা গেছে। ফলে লকডাউনের পঞ্চম দিনে অনেকটা কঠোর হয়ে মাঠে নামলো প্রশাসন।

জেলা প্রশাসন ও পুলিশ সমন্বিতভাবে অভিযান চালায় এদিন। স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের দেখলেই করেছে জরিমানা। এছাড়া অনুমতি ছাড়া যানবাহন বের করার অপরাধেও শতাধিক মোটরসাইকেল ও অন্য যানবাহনের জন্য মামলা করা হয়েছে। জব্দ করা হয়েছে অসংখ্য মোটরসাইকেল।

রোববার দুপুরে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টেও অভিযান চালানো হয়। এসময় সিলেট নগরের ব্যস্ততম সিটি পয়েন্ট অভিযানকালে উপস্থিত ছিলেন এসএমপির উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ কমিশনার (ট্রাফিক) জ্যোর্তিময় সরকার এবং সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইশতিয়াক ইমন।

ট্রাফিকের উপ কমিশনার ফয়সল মাহমুদ বলেন, কঠোর লকডাউনের শুরু থেকে মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে চেষ্টা করে যাচ্ছে পুলিশ। যারা লকডাউনে নীতিমালা মানছেন না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ যাবত শত শত গাড়ির বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। যাদের মাস্ক নেই তাদের ৫শ টাকা জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত।