জাতীয়

৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দীর্ঘ ৬ মাস ২১ দিন পর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অফিস করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি অফিসে আসেন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা দপ্তরের দায়িত্বে থাকা এই নেতা এখন সুস্থ বলে জানিয়েছেন দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

জানা গেছে, বুধবার রিজভীর দলীয় কার্যালয়ে আসার খবরে নেতাকর্মীরা সেখানে ছুটে যান। এদের মধ্যে রয়েছেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

এর আগে সর্বশেষ ১৬ মার্চ দলীয় কার্যালয়ে আসেন রিজভী। গত ১৬ মার্চ তার করোনা পজিটিভ রিপোর্ট আসলে দীর্ঘদিন স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেন তিনি। করোনা আক্রান্ত হওয়ার পর তার অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় এবং ফুসফুস মারাত্বকভাবে আক্রান্ত হওয়ায় তাকে দীর্ঘ সময় আইসিইউতে চিকিৎসা নিতে হয়েছে। এরপর করোনা মুক্ত হয়ে প্রায় দুই মাস পর হাসপাতাল থেকে গত ৯ মে বাসায় ফিরেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

গত ১৬ মার্চ করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় পজিটিভ ফল আসার পরদিন স্কয়ার হাসপাতালে ভর্তি হন রুহুল কবির রিজভী। ১ এপ্রিল শ্বাসকষ্ট অনুভব করলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে বুকের সিটি স্ক্যানে নানা জটিলতা ধরা পড়লে আইসিইউতে রেখে তার চিকিৎসা করা হয় কিছুদিন। হাসপাতাল থেকে ছাড় পেলেও পুরোপুরি সুস্থ না হওয়ায় চিকিৎসকদের কঠোর নির্দেশনা মেনে চলেন তিনি। বাসায় বসেই চিকিৎসা নেন।

কিছুটা সুস্থ হলে দলীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিলেও তিন তলায় উঠতে কষ্ট হতো এই নেতার। এ কারণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভীকে বিশ্রামে থেকে দলীয় কার্যক্রম করতে পরামর্শ দেন।