খেলা

৯ রানে ৪ উইকেট নেই নিউজিল্যান্ডের


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। মাত্র ৯ রানে চার টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়েছে কিউইরা। বাংলাদেশের হয়ে নাসুম আহমেদ দুটি, সাকিব আল হাসান ও শেখ মেহেদি নিয়েছেন একটি করে উইকেট।

টসে হেরে বল করতে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট পেলেন শেখ মেহেদি হাসান। ওভারের তৃতীয় বলে নিজের হাতে ক্যাচ বানিয়ে রাচিন রবীন্দ্রকে সাজঘরে ফেরান ডানহাতি এই অফ স্পিনার। মেহেদির গুড লেন্থের বল বুঝে উঠতে না পারায় বোলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রবীন্দ্র। নিজের অভিষেক ম্যাচেই গোল্ডেন ডাক মারেন তরুণ এই অলরাউন্ডার। অভিষেকে নিউজিল্যান্ডের তৃতীয় ওপেনার হিসেবে ডাক মারেন রবীন্দ্র।

এরপর শেখ মেহেদির মতো নিজের প্রথম ওভারে এসে উইকেট তুলে নিয়েছেন সাকিব আল হাসান। বাঁহাতি এই স্পিনারের অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে ৫ রানে বোল্ড হয়েছেন উইল ইয়াং।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে হেরেছে বাংলাদেশ। এদিন টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সুযোগ হয়নি শরিফুল ইসলাম ও সৌম্য সরকারের। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে খেলবেন নাইম শেখ। এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকার পর কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচেও নেই তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর জায়গায় সুযোগ পাওয়া সাইফউদ্দিন রয়েছেন একাদশে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে ১২ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে না খেলা মুশফিকুর রহিম রয়েছেন একাদশে। এ ছাড়া ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়া না খেলা লিটনও জায়গা পেয়েছেন প্রথম টি-টোয়েন্টিতে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে রাচিন রবীন্দ্র ও কোল ম্যাককনির। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করার সুবাদে বাংলাদেশের সঙ্গে সুযোগ হয়েছে তাঁর।