শিক্ষা

শিক্ষার্থীদের সরে যেতে ৫ মিনিট সময় দিলো পুলিশ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

রাজধানীর নীলক্ষেত থেকে আন্দোলনরত সাত কলেজ শিক্ষার্থীদের সরে যেতে বলেছে পুলিশ। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ গণমাধ্যমের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি স্থগিত করার আহ্বান করেন। শিক্ষার্থীরা এ আহ্বানের সাড়া না দিলে একশনে যেতে বাধ্য হবেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে সাত কলেজ শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ইতোমধ্যে কর্তৃপক্ষের পক্ষ থেকে বিষয়টি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। এ সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য স্যারও থাকবেন। সেখানে সাত কলেজ শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, এ ঘোষণার পর আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় থেকে সরে যেতে বলেছি। শিক্ষার্থীদের এ অবরোধের কারণে রাজধানীর সব সড়কে যানচলাচন স্থবির হয়ে পড়েছে। এতে মানুষের দুর্ভোগ চরমে পৌঁছে গেছে। এই পরিস্থিতিতে আমরা শিক্ষার্থীদের অনুরোধ করেছি, তারা যেন দ্রুত এ জায়গা ছেড়ে দেয়।

তবে দাবি বাস্তবায়ন ছাড়া রাজপথ ছাড়বে না বলে জানিয়েছে সাত কলেজ শিক্ষার্থীরা। ঢাকা কলেজের শিক্ষার্থী নাজমুস শাহাদাত সাকিব বলেন, পরিস্থিতি যাই হোক, আমরা নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েই দাবি আদায় করবো। আমরা নীলক্ষেত ছাড়তে রাজি নই। আমরা চূড়ান্ত পরীক্ষার সিদ্ধান্ত পেয়ে ঘরে ফিরবো।