চট্টগ্রাম

অস্বাস্থ্যকর-নোংরা পরিবেশে খাবার উৎপাদন, ওষুধে নেই মেয়াদ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম নগরীর আকবরশাহ এলাকায় ৬টি প্রতিষ্ঠানকে ৭২ হাজার ৫’শ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, খাদ্যদ্রব্যে অননুমোদিত মেয়াদোত্তীর্ণ রং-কেমিক্যাল ব্যাবহার, অস্বাস্থ্যকর-নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন করার দায়ে এই জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপ‌রিচালকের অর্পিত ক্ষমতাব‌লে এবং জেলা প্রশাসক চট্টগ্রামের সা‌র্বিক সহায়তায় এ অভিযান পরিচালিত হয়।

চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লিশের সহায়তায় প‌রিচালিত অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

এসময় সহকারী পরিচালক মো. দিদার হোসেন বলেন, আকবরশাহ থানা এলাকায় ইকো ফুড এন্ড বেকারিকে খাদ্যদ্রব্যে অননুমোদিত ও মেয়াদউত্তীর্ণ রং-কেমিক্যাল ব্যাবহার, অস্বাস্থ্যকর-নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন করার দায়ে ৪০ হাজার টাকা, মেসার্স সৌদিয়া ফার্মেসি ও ইউরেকা ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণের দায়ে যথাক্রমে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা, বনফুলকে মেয়াদ উত্তীর্ণ চকলেট সংরক্ষণের দায়ে ১০ হাজার টাকা, সরদা স্টোর ও আলী আজগর স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের দায়ে যথাক্রমে ৫০০ টাকা ও ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি।