জাতীয়

আগুনে পুড়লো করোনা টিকা রাখার ফ্রিজ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের নতুন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে করোনার টিকা সংরক্ষণের দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (৩০ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে সিভিল সার্জন কার্যালয়ের নতুন ভবনে এ ঘটনা ঘটে। পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোনও টিকা না থাকায় কোনও ক্ষতি হয়নি। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

প্রত্যক্ষদর্শী হৃদয় বলেন, প্রতিদিনের মতো সকালে আমি হাঁটতে বের হই। বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের ওখানে গেলে অফিসের মধ্য থেকে ধোয়া বের হতে দেখি। শুক্রবার অফিসের মধ্য থেকে ধোঁয়া বের হতে দেখে সন্দেহ হয়। এ সময় আরও বেশ কয়েকজন পথচারী উপস্থিত হলে ফায়ার সার্ভিসে ফোন করে বিষয়টি জানাই।

বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, অগ্নিকাণ্ডে করোনার টিকা সংরক্ষণের জন্য সিভিল সার্জনের কার্যালয়ের দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। তবে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোনও টিকা ছিল না। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি আরো বলেন, একজন সচেতন পথচারী সিভিল সার্জনের কার্যালয়ের জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসে কল করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। সঠিক সময়ে তিনি ইনফর্ম না করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের নতুন ভবনে অগ্নিকাণ্ডে করোনার টিকা সংরক্ষণের দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। তবে ফ্রিজ দুটিতে কোনো টিকা সংরক্ষণ করা ছিল না। ফলে টিকার কোনও ক্ষতি হয়নি। আগুন লাগার সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বের করা হবে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।