জাতীয়

আঙুলের ছাপ রেখে বের করে দেয়া হলো ভোটারদের


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )


টাঙ্গাইলের ধনবাড়ী পৌর নির্বাচনে ভোটারদের আঙ্গুলের ছাপ রেখে বের করে দেয়ার অভিযোগ উঠেছে নৌকা সমর্থকদের বিরুদ্ধে। আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মনিরুজ্জামান বকুল (নারিকেল গাছ) ও বিএনপি প্রার্থী এস এম এ ছোবহান (ধানের শীষ) এ অভিযোগ তোলেন।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে এ পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। তবে ধনবাড়ী সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে শুরু থেকেই থমথমে অবস্থা বিরাজ করছিল।

কলেজের ৮নং কেন্দ্রে বেশ কিছু ভোটারদের আঙ্গুলের ছাপ রেখে বের করে দেয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে দফায় দফায় কেন্দ্রটিতে উত্তেজনা দেখা দেয়। দুপুর ১২টার দিকে কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটে। এ ঘটনায় বিএনপি সমর্থিত সজল নামের এক যুবক গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান বকুল বলেন, ‘আওয়ামী লীগের প্রার্থী খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের লোকজন আমার এজেন্টদের বের করে দিয়েছে। আর ভোটারদের আঙ্গুলের ছাপ রেখে তাদের বের করে দিয়ে নৌকা মার্কায় ভোট দিচ্ছে। শুধু এ কেন্দ্রেই না, সব কেন্দ্রেরই এমন ঘটনা ঘটছে। এ বিষয়ে প্রিজাইডিং অফিসারের কাছে অভিযোগ দেয়া হয়েছে’।

বিএনপি প্রার্থী এস এম এ ছোবহান বলেন, ধনবাড়ী সরকারি ডিগ্রি কলেজে ৮নং কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্রে ভোটারদের আঙ্গুলের ছাপ রেখে বের করে দিয়ে নৌকা প্রার্থীর সমর্থকরা নৌকায় ভোট দিচ্ছে। এখানে সুষ্ঠুভাবে ভোট হচ্ছে না।

ওই কেন্দ্রের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর এজেন্ট রাশেদুজ্জামান লিটন বলেন, আমার সামনেই আওয়ামী লীগের লোকজন নৌকা মার্কায় ভোট দিচ্ছে। বাধা দেয়ায় আমাকে কেন্দ্র থেকে বের করে দিয়েছে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সুজন নাথ বলেন, এ ব্যাপারে এখনও কেউ অভিযোগ দেয়নি।

গোপালপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা করুণা সিন্ধু চাকলাদার বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি।