জাতীয়

আজ বাসায় ফিরবেন খালেদা জিয়া


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রায় ৮০ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরবেন বলে জানা গেছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। এছাড়া তিনি নিজেও বাসায় ফেরার জন্য উদগ্রীব হয়ে পড়েছেন। এজন্য তাকে ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গত ১৩ নভেম্বর বাসভবনে খালেদা জিয়ার রক্তবমি হলে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়াকে বাসায় নেওয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাসভবনে কর্মরত সকলের করোনা টেস্ট করা হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে বাড়ি।

খালেদা জিয়ার রক্তক্ষরণ আপাতত বন্ধ রয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। এছাড়া দেশে সম্প্রতি করোনা সংক্রমণও আশঙ্কাজনক হারে বাড়ছে। এ অবস্থায় তাকে বাবসভবনে রেখেই চিকিৎসার কথা ভাবা হচ্ছে। বাসায় চিকিৎসার আয়োজন রাখা হয়েছে বলেও জানান চিকিৎসকরা।

খালেদা জিয়া প্রায় আড়াই মাস ধরে রয়েছেন হাসাপাতালে। বাসায় রাখলে আত্মীয় পরিজনের মাঝে খালেদা জিয়া শারীরিক ও মানসিকভাবে আরও শক্ত হতে পারবেন বলে মনে করছেন এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা। হাসপাতালে প্রতিদিন করোনা রোগীর আসার বিষয়টাও বিবেচনায় নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। খালেদা জিয়াও করোনায় আক্রান্ত হতে পারেন এমন আশঙ্কা কাজ করছে।

এসব বিষয় বিবেচনা করেই চিকিৎসকরা বাসায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগেও ২৬ দিন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নেন খালেদা জিয়া। এরপর ৭ নভেম্বর বাসায় ফেরেন।