জাতীয়

আসনঘরে কোরআন রেখে আটক হলেন নারী কবিরাজ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড দাসপাড়া এলাকা থেকে অনিমা দাস নামে এক নারী কবিরাজকে নিজেদের হেফাজতে নিয়েছে থানা পুলিশ। অনিমা ওই এলাকার সুনীল দাস এর স্ত্রী।

আসন ঘরের এক কোনায় কোরআন শরীফ রাখার একটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় বিক্ষুদ্ধ জনগণের রোষানোল থেকে রক্ষায় রবিবার সন্ধ্যাযর দিকে পুলিশ তাকে হেফাজতে নেয়।

পরে এ ঘটনায় একটি অভিযোগ দায়ের করে তাকে গ্রেফতার দেখিয়ে আজ সোমবার ওই নারীকে আদালতে প্রেরণ করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ প্রায় ৩ যুগ ধরে ওই এলাকায় ঝাড়ফুঁক (কবিরাজি) চিকিৎসা করে আসছে অনিমা। রবিবার বিকেলে তার কাছে স্থানীয় কয়েকজন চিকিৎসার জন্য যায়।

তখন তার আসন ঘরে একটি কোরআন দেখে সেটি ভিডিওধারণ করেন। পরে ওই ভিডিও স্থানীয়দের দেখালে তারা অনিমা দাসের বাড়ির সামনে জমায়েত হয়ে প্রতিবাদ মিছিল করে অনিমাকে অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে অনিমাকে হেফাজতে নিয়ে কোরআন শরীফটি উদ্ধার করে তাকে থানায় নিয়ে যায়।
নারী কবিরাজকে হেফাজতে নেয়ার তথ্যটি নিশ্চিত করে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ঘটনার পরপর ওই নারীকে হেফাজতে নেয়া হয়। তার বিরুদ্ধে মামলা করে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।