প্রধান পাতা

ইউক্রেনের সব নাগরিকের হাতে অস্ত্র তুলে দেওয়ার ঘোষণা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

রাশিয়ার হামলায় নিরাপত্তাহীনতায় ভুগছে ইউক্রেনের সাধারণ জনগণ। তাই রুশ হামলার সময় ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে যে কেনো নাগরিককে অস্ত্র দিবে ইউক্রেন।

এক বিবৃতিতে এ ঘোষণা দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এর আগে ইউক্রেন সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় খারকিভ শহরের কাছের একটি সড়কে রাশিয়ার চারটি ট্যাংক ধ্বংস করা হয়েছে। এছাড়া লুহানস্ক অঞ্চলের একটি শহরে ৫০ রুশ সৈন্যকে হত্যা এবং দেশটির পূর্বাঞ্চলের রাশিয়ার ষষ্ঠ একটি বিমান ভূপাতিত করা হয়েছে। এর আগে রাশিয়ার পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছিল ইউক্রেন।

তবে ফরাসি বার্তাসংস্থা এএফপি রুশ সৈন্যদের প্রাণহানির সংখ্যা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি বলে জানিয়েছে। টুইটারে দেওয়া এক বার্তায় ইউক্রেনের সশস্ত্র বাহিনী বলেছে, শচস্ত্য শহর এখন ইউক্রেনের নিয়ন্ত্রণে রয়েছে। রাশিয়ার ৫০ দখলদার সৈন্য নিহত হয়েছে। ক্রামতোর্স্ক জেলায় রাশিয়ার আরেকটি বিমান ধ্বংস করা হয়েছে। এটি নিয়ে ছয়টি বিমান ধ্বংস করা হয়েছে।

তবে সামরিক বাহিনীর বিমান এবং সাঁজোয়া যান ইউক্রেনের সৈন্যরা ধ্বংস করেছে বলে যে দাবি করা হয়েছে কিয়েভ, তা অস্বীকার করেছে রাশিয়া। ইউক্রেনের সীমান্তরক্ষী বাহিনী বলেছে, দেশের দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলের সীমান্তে সংঘাতে অন্তত তিন সৈন্য নিহত এবং কয়েকজন আহত হয়েছেন।