চট্টগ্রাম

উখিয়া-টেকনাফসহ ৫ রোহিঙ্গা ক্যাম্পে লকডাউন বৃদ্ধি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলাসহ পাঁচটি রোহিঙ্গা ক্যাম্পে আগামী ৬ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে লকডাউন। আজ মঙ্গলবার দুই উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ (ইউএনও) এ তথ্য নিশ্চিত করেছেন। এ ছাড়া রোহিঙ্গা ক্যাম্পের লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার।

টেকনাফের ইউএনও মো. পারভেজ চৌধুরী ও উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদ কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে সীমান্ত উপজেলা টেকনাফে ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত লকডাউন দেওয়া হয়েছিল। করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে না আসায় আগামী ৬ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ বৃদ্ধি এবং রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ায় এই দুই উপজেলায় কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করা হবে।

উখিয়া ও টেকনাফের ৫টি রোহিঙ্গা ক্যাম্পেও আজ মঙ্গলবার থেকে আগামী সাতদিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসুদ্দৌজা এ খবর নিশ্চিত করে বলেন, সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়ার ২, ৩, ৪, ১৫ ও ২৪ নাম্বার ক্যাম্পকে ১০ দিনের জন্য লকডাউন করে দেওয়া হয়েছিল। তা আরও ৬ দিনের জন্য বৃদ্ধি করা হয়েছে। ক্যাম্পে চিকিৎসা, খাদ্যপণ্যসহ জরুরি কার্যক্রম ছাড়া সব কার্যক্রম বন্ধ রয়েছে বলেও তিনি জানান।