জাতীয়

এইচএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৯ মার্চ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

২০২০ সালের অটোপাসে ঢাকা বোর্ডে উত্তীর্ণ এইচএসসি পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট (নম্বরপত্র) বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৯ মার্চ (মঙ্গলবার) থেকে ১১ মার্চ ঢাকা শিক্ষা বোর্ড থেকে এই ট্রান্সক্রিপ্ট বিতরণ করা ঢাকা শিক্ষা বোর্ড। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার কলেজগুলোর শিক্ষার্থীদের; ১০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। আর ১১ মার্চ ঢাকা মহানগরীর কলেজগুলোর শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তার প্রাধিকার প্রাপ্ত কোনো শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে বলা হয়েছে। শিক্ষক ছাড়া অন্য কাউকে ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে।

এছাড়া ট্রান্সক্রিপ্টে কোনো ভুল থাকলে তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখায় জানাতেও কলেজগুলোর অধ্যক্ষদের বলা হয়েছে।