জাতীয়

করোনা কেড়ে নিলো জবি শিক্ষকের প্রাণ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশারের স্ত্রী সাঈদা নাসরিন বাবলী (৩৫) (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (৭ জুলাই) ভোর ৪টায় ঢাকার স্কয়ার হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে তিনি। 

বিষয়টি নিশ্চিত করেছেন স্বামী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

‘প্রচণ্ড জ্বর, আমি মৃত্যুর সঙ্গে লড়ছি’- এই ক্যাপশন লিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত ২০ জুন নিজের অসুস্থতার কথা জানান সাঈদা নাসরিন বাবলি।

গত ২০ জুন সাঈদা নাসরিন বাবলী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন।  ২১ জুন তাকে আইসিইউতে নেওয়া হয়। হাসপাতালে থাকা অবস্থায় কিডনীজনিত সমস্যায় আক্রান্ত হয়ে পরেন। গত ৫ জুলাই আইসিইউতে ব্রেন স্ট্রোক করলে অবস্থা সংকটাপন্ন হয়ে পরেন। অবস্থার অবনতি হলে সাঈদা নাসরিন বাবলীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ ভোরে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে এক শিশুপুত্র, স্বামীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

সাঈদা নাসরিন বাবলীর মরদেহ গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে দুটি জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে উল্লাপাড়া উপজেলার ঝিকিরা গ্রামে তার মরদেহ দাফন করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ বলেন, আমাদের সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেল প্রিয় বাবলী। কিছুতেই তাঁকে আমরা ফেরাতে পারলাম না। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাঁর মৃত্যুতে শোকাহত। মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদাউস দান করুন।

সাঈদা নাসরিন বাবলী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগের ফার্স্ট ক্লাস ফার্স্ট, রাষ্ট্রপতির স্বর্ণপদক প্রাপ্ত এবং ৩২তম বিসিএসে উত্তীর্ণ ছিলেন।