জাতীয়

ঝড়বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের ভয়ঙ্কর আভাস


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গত কয়েক দিনের ধারাবাহিকতায় আজও রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সকাল থেকে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি দিনভর হতে পারে। তবে বিকেলের দিকে কিছু কিছু এলাকায় উঁকি দিতে পারে রোদ।

বুধবার (৭ জুলাই) সকাল সোয়া ১০টার দিকে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বড় ধরনের বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আকাশে মেঘ থাকার পাশাপাশি সামান্য বৃষ্টি বিভিন্ন স্থানে হতে পারে। বিকেলের দিকে হয়ত রোদের দেখা পাওয়া যেতে পারে।

মো. বজলুর রশিদ বলেন, এখন বর্ষাকাল চলছে। এ সময়ে সাধারণত মৌসুমী বায়ু সক্রিয় থাকে। এ কারণে আকাশে মেঘ দেখা দিলেই বৃষ্টি হয়ে থাকে। আগামী দুদিন তুলনামূলক অন্য দিনের চেয়ে কম বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।