খেলা

কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে পাওয়া যাবে মদ!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

২০২২ ফিফা বিশ্বকাপে ম্যাচ চলাকালে স্টেডিয়ামেই সমর্থকদের জন্য থাকবে মদের (অ্যালকোহল) ব্যবস্থা। তবে সে জন্য তাদেরকে কিনতে হবে হসপিটালিটি প্যাকেজ। প্রিমিয়াম ওই অফারের ঠিকাদার এই তথ্য জানিয়েছে। মুসলিম অধ্যুষিত এই দেশে মদ ব্যবহারে রয়েছে রাষ্ট্রিয়ভাবে কঠোর বিধিনিষেধ। তবে এই ঘোষণার মাধ্যমে কাতারি কর্তৃপক্ষ এই ইঙ্গিত দিচ্ছে যে, ম্যাচ ভেন্যুতে বিয়ার ও অন্যান্য পানীয় সররবরাহের বিষয়ে তারা নীতিগতভাবে সম্মত।

সাধারণ সমর্থকরাও এই পানীয় গ্রহণ করতে পারবে। ২০১০ সালে রক্ষণশীল ইসলামী দেশ কাতার যখন বিশ্বকাপের আয়োজক সত্ত্ব লাভ করেছিল তখন থেকেই আয়োজকদের সামনে ঘুরে ফিরে আসছিল বিশ্বকাপের সময় অ্যালকোহলের বিষয়টি। অবশ্য সাধারণ মানের টিকেটধারীদের জন্য স্টেডিয়ামে অ্যালকোহল প্রাপ্যতার বিষয়ে কোন প্রজ্ঞাপন এখনো জারি হয়নি।

সোমবার টুর্নামেন্টের প্যাকেজ ঘোষণার সময় বিশ্বকাপ হসপিটালিটি প্রদানকারি প্রতিষ্ঠান ম্যাচ হসপিটালিটির চেয়ারম্যান জাইম বায়রম বলেন, আমাদের আসা ফুটবলপ্রেমীরা পানীয় কিনতে পারবে- এটি আমাদের প্রত্যাশা। তবে এটি নির্ভর করছে বাকীদের সিদ্ধান্তের উপর। যে কোনো বিধিনিষেধ অবশ্য আমরা মেনে চলব। আইনে যে নির্দেশনাই থাকুক না কেন, এই সময়টাতে আমাদের পরিকল্পনা হচ্ছে অ্যালকোহল সরবরাহ করা।