চট্টগ্রাম

কারাবন্দীদের মাস্ক দিলেন কারাপরিদর্শক ইয়াছিন কচি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনার মহামারীতে চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন বেসরকারি কারা পরিদর্শকসহ সমাজের বিত্তশালী কারাবন্দীদের পাশ্বে দাঁড়ানোর আহবানে সাড়া দিয়েছেন বেসরকারী কারা পরিদর্শক ইয়াছিন আরাফাত কচি।

সমপ্রতি কারাবন্দীদের মাঝে বিতরণের জন্য ২০০০ মাস্ক নিয়ে ছুটে যান কারাগারে। সিনিয়র জেল সুপার কামাল হোসেনের হাতে মাস্কগুলো হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ নেতা এডভোকেট সেলিম চৌধুরী, ডেপুটি জেল সুপার মোঃ আজাহার, সহকারী জেল সুপার ফেরদৌস বেগম।

সিনিয়র জেল সুপার কামাল হোসেন জানান, চট্টগ্রাম কারাগারে ধারন ক্ষমতার বাইরে নিয়মিত ৭৫০০ এর মত বন্দী থাকলেও প্রতিদিনই যোগ হচ্ছে নতুন বন্দী, দিন দিন বাড়ছে বন্দীর সংখ্যা। যদিও নতুন বন্দীদের পৃথক ওয়ার্ডে কোয়ারান্টাইনে রাখা ব্যবস্থা করা হয়েছে তার পরও নতুন বন্দী আসলে অন্যান্য বন্দীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। অন্য বন্দীদের মাঝে ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা থেকেই যায়। কারণ তারা সবসময় একজনের সাথে একজন ঘেঁষাঘেষী করে থাকতেন। একজনের নিঃশ্বাস অন্যের মুখে এসে লাগে। এদের জন্য মার্স্ক ব্যবহার অতন্ত্য জরুরী।

এ ব্যপারে জানতে চাইলে বেসরকারি কারা পরিদর্শক ও চট্টগ্রাম মহনগর ছাত্রলীগের সহ সভাপতি ইয়াছিন আরাফাত কচি বলেন, কারাগারে ধারণ ক্ষমতার চাইতে অনেক বেশী বন্দী আছে, এক রুমে গাদাগাদি করে অনেকের থাকতে হয়, সংগত কারণে তারা এখানে সবচেয়ে বেশি করোনা আতংকে থাকে। তাই এদের জন্য আমাদের নেতা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল’র পক্ষে আমি কিছু মাস্ক দিয়েছি যাতে বন্দীরা ব্যবহার করে নিজেকে কিছুটা হলেও হেফাজত করতে পারে।