জাতীয়

কোমরের বেল্টে করে স্বর্ণ পাচার: ধরা পড়ল পাচারকারী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশ থেকে কোমরের বেল্টে অভিনব কায়দায় স্বর্ণ রেখে ভারতে পাচারকালে সীমান্ত এলাকায় ধরা পড়েছে পাচারকারী।

চুয়াডাঙ্গার সীমান্তবর্তী দর্শনা হঠাৎপাড়ায় বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ৭টায় কোমরের বেল্ট থেকে ৪টি অবৈধ স্বর্ণের বারসহ পাচারকারী কুষুম পোদ্দারকে (৪৭) আটক করেছে বিজিবি।

আটক কুষুম পোদ্দার গাজীপুর জেলার টুঙ্গী থানার টুঙ্গীভরাণ গ্রামের হরি সাধন পোদ্দারের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান এদিন দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তী মাধ্যমে জানান, জেলার দর্শনা সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে স্বর্ণ পাচার করা হবে, এমন সংবাদের ভিত্তিতে সুলতানপুর বিওপির বিজিবি সদস্যরা সীমান্ত পিলার ৭৭/২-এস দর্শনা হঠাৎপাড়া রেলক্রসিং এলাকায় অবস্থান নেয়।

এদিন আনুমানিক ৭টার দিকে একটি যাত্রীবাহী বাস থেকে এক ব্যক্তি নেমে ওই এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকে। বিষয়টি বিজিবি সদস্যদের সন্দেহ হলে তারা তাকে আটক করে।

পরে তার দেহ তল্লাশী করে কোমরে পেঁচানো কাপড়ের বেল্টের ভিতর থেকে ২ কেজি ৩৫০ গ্রাম ওজনের ছোট বড় অবৈধ স্বর্ণের বার উদ্ধার করে তাকে আটক করা হয়।

আটক কুষুম পোদ্দারের বিরুদ্ধে সুলতানপুর বিওপি কমান্ডার নায়েক রবিউল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা করেছে এবং উদ্ধার করা অবৈধ স্বর্ণের বারের জব্দ তালিকা করে চুয়াডাঙ্গা ট্রেজারী কার্যালয়ে জমা দেয়া হয়েছে।