চট্টগ্রাম

খাল দখল করে ইউএসটিসির ভবন, গুঁড়িয়ে দিচ্ছে সিডিএ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

খাল দখল করে গড়ে তোলা বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামের (ইউএসটিসি) একটি বহুতল  ভবনের বর্ধিতাংশ গুঁড়িয়ে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

বুধবার (১০ মার্চ) সকাল ১০টা থেকে বহুতল ওই ভবনটি ভাঙার কাজ শুরু করে। সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল আলমের নেতৃত্বে এ অভিযানে সহায়তা করছে সেনাবাহিনী।

সিডিএ’র জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক ও নির্বাহী প্রকৌশলী আহমেদ মঈনুদ্দিন জানান, গয়নারছড়া খাল দখল করে ইউএসটিসি একটি বহুতল ভবন তৈরি করে। এছাড়া নিজেদের জায়গায় ওই ভবন নির্মাণে সিডিএ’র কাছ থেকে ১৬ তলার নকশার অনুমোদন নিলেও ইউএসটিসি কর্তৃপক্ষ নকশা না মেনে ১৮ তলা ভবন নির্মাণ করে। ভবনটি নির্মাণে প্রায় ৩ হাজার ৫০০ স্কয়ার ফুট খালের জায়গা দখল করে তারা।

তিনি বলেন, ইউএসটিসিকে ৯০ দিন সময় দেওয়া হয়। কিন্তু প্রায় ১৬ মাস পার হলেও তারা অবৈধ অংশটুকু সরিয়ে নেয়নি। তাই বর্ষার আগেই এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।