জাতীয়

খোকার সাবেক এপিএস মনিরুলের গোপীবাগের ফ্ল্যাট ক্রোক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দুর্নীতির দায়ে করা একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাজাপ্রাপ্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার সহকারী একান্ত সচিব মনিরুল ইসলামের একটি ফ্ল্যাট ক্রোক করা হয়েছে। আদালতের আদেশে দুর্নীতি দমন কমিশন (দুদক) এই ব্যবস্থা নিয়েছে।

রোববার (১০ জানুয়ারি) একটি দৈনিক সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশ করে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, রাজধানীর ১নং গোপীবাগের ফ্যামিলি রোজা ভবনের ৫ম তলায় অবস্থিত মনিরুল ইসলামের ১৩৭৮ বর্গফুটের ফ্ল্যাটটি ক্রোক করা হয়েছে।

মনিরুল ইসলাম বাগেরহাট জেলা বিএনপির সহ-সভাপতির দায়িত্বেও আছেন। বাগেরহাট-২ আসনের সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশীও ছিলেন।

২০১৮ সালের ১৯ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার সঙ্গে সাত বছরের সাজা হয় মনিরুল ইসলামের। ওই মামলায় ক্ষমতার অপব্যবহার করে আর্থিক ক্ষতির অভিযোগ প্রমাণিত হওয়ায় দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় খালেদা জিয়ার সাজা হয়। আর আর্থিক ক্ষতির ব্যাপারে সহযোগিতার দায়ে দণ্ডবিধির ১০৯ ধারায় মনিরুল ইসলামসহ তিনজনের সাজা হয়।

মনিরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর কাছ থেকে টাকা নিয়ে পে-অর্ডার করার জন্য মেট্রোমেকার্স ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম জাহাঙ্গীর সাহায্যে শাহজালাল ইসলামী ব্যাংক ধানমন্ডি শাখায় যান। পাঁচটি পে-অর্ডারের মাধ্যমে জিয়াউল ইসলাম চ্যারিটেবল ট্রাস্টের নামে অ্যাকাউন্টে অবৈধভাবে সংগৃহীত মোট ১ কোটি ৩৫ লাখ টাকা পাঠানোর ব্যবস্থা করে দণ্ডবিধির ১০৯ ধারার অপরাধ করেছেন।

এদিকে দুদকের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ সেপ্টেম্বর ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র স্পেশাল জজ আদালত দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ (সংশোধিত) এর ১৮ বিধি অনুযায়ী মনিরুল ইসলাম ও তার স্ত্রী শাহনাজ ইসলামের গোপীবাগের স্থাবর সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন। স্থাবর সম্পত্তি হিসেবে ফ্ল্যাট নং এ- ৪ (৫ম তলা) ফ্যামিলি রোজা, ১নং গোপীবাগ, ৩য় লেন, মতিঝিল উল্লেখ করা হয়েছে।