প্রধান পাতা

চট্টগ্রামে করোনাভাইরাস আক্রান্ত ১৩ জনের মৃত্যু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাস আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৮ জন উপজেলার এবং ৫ জন নগরের বাসিন্দা।

এ নিয়ে মোট ১ হাজার ৭২ জনের মৃত্যু হলো।

এদিকে দাঁতের সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে যাওয়া ৪৮ বছর বয়সী আরও এক পুরুষ রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে। তিনি কর্ণফুলী উপজেলার বাসিন্দা। এর আগে ২৪ জুলাই ষাটোর্ধ্ব এক নারীর ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়। উভয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (৯ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৩৭১টি। এতে ৫০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ৩৭৪ জন মহানগর এলাকা এবং ১৩৩ জন উপজেলার বাসিন্দা। মোট আক্রান্ত ৯১ হাজার ২৮ জন।  

উপজেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি ফটিকছড়ি উপজেলায় সংক্রমিত হয়েছেন ৩৭ জন। এছাড়া সীতাকুণ্ড উপজেলায় ২১ জন, পটিয়া উপজেলায় ১৯ জন, হাটহাজারী উপজেলায় ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  বলেন, চট্টগ্রামের ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। পাশাপাশি ৫৯৩টি অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। নগরে এ পর্যন্ত করোনায় ৬২৬ জন এবং উপজেলায় ৪৪৬ জনের মৃত্যু হয়েছে।