চট্টগ্রাম

চট্টগ্রামে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১৩৭


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৭ জনের দেহে। এদের মধ্যে নগরের ৮৫ জন ও বিভিন্ন উপজেলার ৫২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৬৪২ জনে।

বুধবার (২ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গতকাল মঙ্গলবার চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৩৭ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৭ জনের নমুনা পরীক্ষায় ২২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ২৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ৫২ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন ও চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায় নি।

তবে এদিন পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা হয় নি।