চট্টগ্রাম

চট্টগ্রামে করোনায় ১১ মৃত্যু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ২৫০টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৪৩৮ জনের। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ১৯ দশমিক ৪৬ শতাংশ।

এ নিয়ে মোট আক্রান্ত ৯৫ হাজার ৪৮২ জন। এদিন করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (১৭ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এ দিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। , 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৬৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৮৪ জন, বিআইটিআইডি ল্যাবে ১২৮ জন, চমেক ল্যাবে ৮৭ জন এবং সিভাসু ল্যাবে ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।   

এ ছাড়া, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২১২টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করে ২১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামেের ১৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং অ্যান্টিজেন টেস্টে ১৯৭টি নমুনা পরীক্ষায় ৩০ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।
 
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৪৩৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৭৯ জন এবং উপজেলায় ১৫৯ জন। এ ছাড়া করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। এর মধ্যে ৭ জন উপজেলায় এবং ৪ জন নগরের।