চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা: মৃত্যু কমলেও বাড়ছে আক্রান্ত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামে করোনায় প্রতিদিনই নগরে ও উপজেলায় আক্রান্ত সংখ্যা বাড়ছে। তারই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরো ৭৩ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩ হাজার ৯৭০ জন। তবে এই সময়ে চট্টগ্রামে কেউ মারা যাননি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৩২টি নমুনা পরীক্ষায় ৭ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৩টি নমুনা পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৬৩টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১০১টি নমুনা পরীক্ষায় ৬ জন  করোনা পজেটিভ শনাক্ত হয়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯টি নমুনা পরীক্ষায় দুইজন করোনা রোগী পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৬৬টি নমুনা পরীক্ষায় ১৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৩টি নমুনা পরীক্ষায় ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫০টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৬৫ জন এবং উপজেলায় ৮ জন।