চট্টগ্রাম

ছোট ব্রিজে ভারী ট্রাক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কক্সবাজারের মহেশখালীতে একটি খালের সংযোগ সেতুতে মালবাহী ট্রাকসহ ব্রিজ ধসে পড়েছে। সোমবার (২৪ মে) সকাল ৭টায় মহেশখালীর গোরকঘাটা শাপলাপুর প্রধান সড়কে ছোট মহেশখালীর উত্তর ও দক্ষিণকূলের ৪ ও ৫নং ওয়ার্ডের সীমান্ত সেতুতে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ট্রাকটি নির্মাণ সামগ্রী বোঝাই ছিল।

জানা গেছে, ব্রিজটির নিচে ও আশেপাশের এলাকা থেকে কিছু বালু ব্যবসায়ী বালু উত্তেলন করার কারণে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এছাড়া নানা প্রাকৃতিক কারণে ও প্রতিবছর বর্ষা মৌসুমে ব্রিজের অনেকাংশ ধসে পড়ে। পরে টেকসই মেরামত না হওয়ায় ও ধারণ ক্ষমতার অধিক যান চলাচলের কারণে সোমবার সকালে মালবাহী ট্রাকসহ ব্রিজটি ধসে পড়ে।

ব্রিজটি ভেঙে যাওয়ায় গোরকঘাটা থেকে শাপলাপুর হয়ে বদরখালী সড়কটি যোগাযোগ সম্পূর্ণ বিছিন্ন হয়ে পড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রাকটি খালি করে ব্রিজ থেকে সরানো চেষ্টা চলছিল।

শাপলাপুর ও ছোট মহেশখালীর প্রায় ৪০হাজার মানুষের হাসপাতাল সহ সদরে নানা কাজে যাওয়ার প্রধান সড়ক হওয়ায় দ্রুত বিকল্প চলাচলের ব্যবস্থা করতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে স্থানীয়রা।

ছোট মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তারেকুল ইসলাম জানান, এই ব্রিজের আশেপাশে ছড়া থেকে স্থানীয় কিছু চিহ্নিত বালু ব্যবসায়ী বালু উত্তেলন করার কারণে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। প্রশাসন থেকে কোন ধরণের পদক্ষেপ না নেওয়ায় এ দুর্ঘটনা ঘটল।

মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে জানান, ‘ব্রিজটি নানা প্রাকৃতিক কারণে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিল এবং ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ নিষেধ ছিল। অধিক ধারণ ক্ষমতার ট্রাক চলাচলের কারণে ব্রিজটি ভেঙে যায়। সেখানে নতুন ব্রিজ স্থাপনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। অতিদ্রুত নতুন ব্রিজের কাজ শুরু করা হবে।’