জাতীয়

জাফরুল্লাহর মানসিক চিকিৎসা দরকার: ছাত্র ইউনিয়ন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর মানসিক চিকিৎসার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মুক্ত রেজোয়ান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, তিনি (ডা. জাফরুল্লাহ চৌধুরী) উন্মাদের মতো কথা বলছেন। তার মানসিক চিকিৎসা করানো দরকার।

এতে আরো বলা হয়, বুধবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে একটি সমাবেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দাবি করেন কাদের মোল্লা মুক্তিযুদ্ধের সময় ছাত্র ইউনিয়ন করতেন। তিনি আরো দাবি করেন কাদের মোল্লা এবং দেলোয়ার হোসেন সাইদী সঠিক বিচার পাননি।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর বক্তব্য ভিত্তিহীন ও ইতিহাস বিকৃত দাবি করে প্রতিবাদ জানিয়েছে ছাত্র ইউনিয়ন।

কাদের মোল্লা ও দেলোয়ার হোসেন সাইদীর মত স্বীকৃত শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে জাফরুল্লাহর মন্তব্য অনভিপ্রেত উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরী মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন ঠিকই কিন্তু একজন মুক্তিযোদ্ধা হিসেবে ডা. জাফরুল্লাহ চৌধুরী জাতির সামনে মিথ্যাচার করছেন তা দুঃখজনক।

জাফরুল্লাহকে পরামর্শ দিয়ে ছাত্র ইউনিয়ন জানায়, আপনার বয়স হয়েছে, আপনি বিশ্রামে থাকুন।

কাদের মোল্লা সম্পর্কে বিবৃতিতে বলা হয়, কাদের মোল্লা ১৯৬৮ সালে তৎকালীন জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র সংঘ করতেন। তিনি ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগে এমএসসিতে ভর্তি হন। পরবর্তীতে ছাত্রসংঘের শহিদুল্লাহ হল শাখার সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি, ঢাকা মহানগরীর সেক্রেটারি এবং কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।