খেলা

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত, বাদ অস্ট্রেলিয়া


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ওয়াশিংটন সুন্দর ও আক্সার প্যাটেলের জুটিতে বড় লিড পেলো ভারত। স্পিনবান্ধব উইকেট বিবেচনায় যা ইংল্যান্ডের সামনে হয়ে উঠলো পাহাড়সম। বরাবরের মতো চললো জো রুটদের বিবর্ণ ব্যাটিং প্রদর্শনী, চললো আক্সার ও রবীচন্দ্রন অশ্বিনের ছড়ি ঘোরানো। তাদের নৈপুণ্যে ইনিংস ও ২৫ রানে জিতলো কোহলির দল। তারা পেলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালের টিকিট।

শনিবার (৬ মার্চ) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংলিশদের এক ইনিংস ও ২৫ রানে হারিয়েছে ভারত। এই জয়ে ৩-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে কোহলিবাহিনী। এই জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাংকিংয়ে শীর্ষে উঠার পাশাপাশি ফাইনালও নিশ্চিত হলো স্বাগতিকদের।

এর আগে তৃতীয় ম্যাচে ভারতের কাছে ১০ উইকেটের ব্যবধানে হেরে যাওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেছে ইংল্যান্ড। তবে শেষ টেস্টে ভারত হেরে গেলে অস্ট্রেলিয়া ফাইনালে যেতো। ফলে জিতলেও ইংল্যান্ডের কোনো লাভ হতো না।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে সিরিজের শেষ টেস্টে ড্র কিংবা জিততে হতো ভারতকে। কিন্তু ড্র নয়, দাপুটে জয় দিয়েই জুনের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। ফলে অস্ট্রেলিয়ার পক্ষে ফাইনালে উঠার কোনো সুযোগ আর নেই।