জাতীয়

ট্রেনে ১৬ মিনিটে পদ্মা সেতু পার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচলের মধ্যদিয়ে পদ্মা সেতুর পূর্ণাঙ্গতা পেল। দক্ষিণবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ এখন সময়ের ব্যাপার।

আজ মঙ্গলবার দুপরে ফরিদপুরের ভাঙ্গা স্টেশন থেকে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

দুপুর ১টা ২১ মিনিটে ভাঙ্গা স্টেশন ছেড়ে আসে ট্রেনটি। এরপর প্রথম স্টেশন মালিগ্রাম সংলগ্ন বগাইলে পৌঁছায় ১টা ৪১ মিনিটে। ট্রেনটি গড়ে ঘণ্টায় ২৫ কিলোমিটার বেগে চলেছে বলে জানা গেছে। ২টা ১০ মিনিটে শিবচরের পদ্মা স্টেশনে এসে পৌঁছায়। ২টা ৪০ মিনিটে পদ্মা সেতুতে ওঠে। পদ্মা সেতু পার হতে ১৬ মিনিট লাগে ট্রেনের।

নুরুল ইসলাম সুজন বলেন, এ বছরের সেপ্টেম্বর থেকে ভাঙ্গা-মাওয়ায় নিয়মিত চলবে ট্রেন। আজ স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে পরীক্ষামূলকভাবে ট্রেন চালু করা হলো। প্রধানমন্ত্রীর সময় সুযোগ অনুযায়ী উদ্বোধনের পর পদ্মা সেতু দিয়ে চলবে ট্রেন।

এদিন দুপুর ১টা ২১ মিনিটে ভাঙ্গা রেল স্টেশন থেকে ছেড়ে বিকেল ৩টা ২০ মিনিটে মাওয়া রেল স্টেশনে পৌঁছায় প্রথম ট্রেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, ইকবাল হোসেন অপু এমপি, নাহিম রাজ্জাক এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপিসহ সেনাবাহিনী ও রেল মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

রেলমন্ত্রী বলেন, আজ পদ্মা সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচল করে পদ্মা সেতুর পূর্ণাঙ্গতা পেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দক্ষিণবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ এখন সময়ের ব্যাপার।

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধুর সময় এ অঞ্চলের মানুষের স্বপ্ন ছিল সড়ক পথের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পদ্মা সেতু ব্যবস্থা করে দিয়েছেন। এটি দক্ষিণাঞ্চলের মানুষের অর্থনৈতিক মুক্তির সেতু। প্রধানমন্ত্রী আমাদের দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক উন্নতির ব্যবস্থা করে দিয়েছেন।’