জাতীয়

১০ কোটি টাকা জাকাত আদায় হয়েছে: ধর্ম প্রতিমন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গত রজমানে প্রায় ১০ কোটি টাকা জাকাত আদায় করা হয়েছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। তিনি বলেন, জাকাত বোর্ডকে শক্তিশালী করা সম্ভব হলে দেশে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে।

আজ মঙ্গলবার আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাকাত বোর্ড আয়োজিত ‘দারিদ্র্য বিমোচনে জাকাতের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, জাকাত বোর্ডের ইতিহাসে গত রমজানে সর্বোচ্চ প্রায় ১০ কোটি টাকা জাকাত আদায় করা সম্ভব হয়েছে। জাকাত ব্যবস্থাপনাকে আরও সুশৃঙ্খল করার লক্ষ্যে ইতোমধ্যে সরকার ‘জাকাত তহবিল ব্যবস্থাপনা আইন ২০২৩’ জাতীয় সংসদে পাস করেছে। তাই জাকাত ফান্ডকে শক্তিশালী করে গড়ে তোলা সকলের নৈতিক দায়িত্ব।

জাকাত ফান্ডের কার্যক্রম আরও শক্তিশালী করতে জাকাত বোর্ডের সদস্য, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, ইসলামিক ফাউন্ডেশনসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান ধর্ম প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. শহীদুল ইসলাম। সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুর রশীদ।