আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের করোনা শনাক্ত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা করোনায় আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় গতকাল রবিবার তার করোনা শনাক্ত হয়। তবে তিনি করোনোর নতুন ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এখন তার চিকিৎসা চলছে। রামাফোসা রাজধানী কেপটাউনে আইসোলেশনে রয়েছেন। প্রেসিডেন্টের কার্যালয় থেকে একটি বিবৃতি দিয়ে এসব তথ্য জানানো হয়েছে।

এএফপির খবরে বলা হয়েছে, করোনা শনাক্ত হওয়ার পর সিরিল রামাফোসা আগামী এক সপ্তাহের জন্য প্রেসিডেন্টের কার্যনির্বাহী দায়িত্ব ডেপুটি প্রেসিডেন্ট ডেভিড মাবুজাকে অর্পণ করেছেন।

প্রেসিডেন্টের কার্যালয়ের দেওয়া বিবৃতিতে জানানো হয়, গতকাল সকালে কেপটাউনে সাবেক ডেপুটি প্রেসিডেন্ট এফডব্লিউ ডি ক্লার্কের সম্মানে রাষ্ট্রীয় অনুষ্ঠান শেষে ফেরার পর অসুস্থ বোধ করতে শুরু করেছিলেন রামাফোসা। পরীক্ষার পর তার করোনা শনাক্ত হয়। তবে তার মনোবল শক্ত আছে এবং তিনি দক্ষিণ আফ্রিকার সশস্ত্র বাহিনীর সামরিক স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষণে চিকিৎসাধীন বলে জানানো হয়েছে।

বিবৃতি অনুযায়ী প্রেসিডেন্ট রামাফোসা বলেছেন, তাঁর করোনায় আক্রান্ত হওয়ার এ ঘটনা সব মানুষকে টিকা নেওয়ার ব্যাপারে সতর্ক ও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ব্যাপারে সাবধান থাকার বিষয়টি মনে করিয়ে দিচ্ছে। গুরুতর অসুস্থতা ও হাসপাতালে ভর্তি ঠেকাতে এখন পর্যন্ত টিকাই সবচেয়ে সুরক্ষা দিয়ে যাচ্ছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনার নতুন ধরন অমিক্রন প্রথম দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হয়। ধরনটির প্রকোপে দেশটিতে সম্প্রতি করোনার চতুর্থ ঢেউ দেখা দিয়েছে।