জাতীয়

দেশে আরও ৭৮ জনের মৃত্যু শনাক্ত ৫৮১৯


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছে ৭৮ জন, যা কোভিড ১৯ রোগী শনাক্তের পর থেকে একদিনে সর্বোচ্চ মৃত্যু। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ৮১৯ জন। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিত এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করে নতুন রোগী শনাক্ত হয়েছে

৫ হাজার ৮১৯ জন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ। দেশে এখন পর্যন্ত ৫০ লাখ ২ হাজার ৮৬৫টি নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জন। মোট নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছে ৭৮ জন। এর মধ্যে ৫৩ জন পুরুষ এবং ২৫ জন নারী। ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ৪৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৬ জন এবং ১ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছে। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৪৭ জন, চট্টগ্রামে ২০ জন, রাজশাহী ৪ জন, খুলনায় ৪ জন, সিলেটে ২ জন ও রংপুরে ১ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪ হাজার ২১২ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ২ হাজার ৭২৩ জন, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ২৩৫ জন, রংপুর বিভাগে ৩৫ জন, খুলনায় ৪২ জন, বরিশালে ২০ জন, রাজশাহীতে ২৬ জন, সিলেটে ৪৯ জন এবং ময়মনসিংহে ৮২ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫৩৩ জন এবং ছাড়া পেয়েছেন ২২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫৬০ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৯৬৯ জন এবং ছাড়া পেয়েছেন ১ হাজার ২০৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৬ হাজার ৮৭৮ জন।