জাতীয়

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির গণ-অনশন শনিবার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী শনিবার (২ মার্চ) রাজধানীতে গণ অনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (৩০ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, আগামী দুই এপ্রিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গণ-অনশন কর্মসূচি পালন করা হবে। এই ইস্যুতে গত একমাস ব্যাপী বিএনপির যে কর্মসূচি ছিল তারই অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হবে।

দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রয়েছে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এটা উনারা নিয়মিত বলেন। উনাদের টাকা-পয়সার অভাব নেই সেজন্য এমন কথা উনার বলবেন।

গত একমাস ধরে যে কর্মসূচি পালন করেছেন তাতে সরকারের দিক থেক কোনো পরিবর্তন দেখছেন কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, না সরকারের দিক থেকে কোনো পরিবর্তন নেই। এই সরকার নির্বাচিত সরকার নয়। সেজন্য পরিবর্তন আশা করা যায় না। উনাদের চামড়া গণ্ডারের মত। মূলত নির্দলীয় সরকার ছাড়া এই সমস্যার কোনো সমাধান হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পর সব গণতান্ত্রিক শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। এর মধ্য দিয়েই সমস্যার সমাধান হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ঢাকা মহানগর বিএনপি নেতা আমান উল্লাহ আমান, মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী ও আরো অনেকে।