জাতীয়

ধর্ষিতা-ধর্ষককে একসঙ্গে বেঁধে ঘুরালো গ্রামবাসী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বর্তমানে ধর্ষিতা হওয়াও ভারতে অপরাধ, তাই শাস্তি দিতে ধর্ষিতাকেও মারধর করে ধর্ষককের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রাম ঘুরালো গ্রামবাসীরা। আর যারা দু’জনকে গোটা গ্রাম ঘুরিয়েছে সঙ্গে নিয়ে, তাদের মধ্যে ছিলো কিশোরীর পরিবারের এক সদস্যও।

রোববার (২৮ মার্চ) জঘন্যতম ঘটনাটি ঘটেছে দেশটির মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৪০০ কিলোমিটার দূরে একটি আদিবাসী অধ্যুষিত আলিরাইপুর গ্রামে।

ঘটনার সময়কার দৃশ্য ক্যামেরাবন্দি হওয়ার পরে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। একজন ধর্ষিতা কিশোরীর প্রতি গ্রামবাসীদের এরকম নৃশংস আচরণের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে দেশ। তারপরেই নড়েছড়ে বসেছে প্রশাসন।

জানা গেছে, ১৬ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়। ঘটনার কথা জানাজানি হওয়ার পরে চিহ্নিত হয় ধর্ষক। এরপর ধর্ষিতা ওই ১৬ বছরের কিশোরী এবং ধর্ষককে প্রবল মারধর করা হয়। এরপর একসঙ্গে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রাম ঘুরানো হয়। ওঠে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান।

ভিডিওতে এই গোটা ঘটনার সময় বেশ কয়েকজন তাদের সঙ্গেই গ্রাম ঘুরতে দেখা যায়। পুলিশ তাদের মধ্যে থেকে ছয়জনকে চিহ্নিত করে। সেই ৬ জন এবং ধর্ষককে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে কিশোরীর পরিবারের এক সদস্য রয়েছে, যে নিজে পরিবারের মেয়েকে এভাবে সকলের সামনে নামিয়ে আনে এবং ধর্ষকের সঙ্গে হাঁটতে বাধ্য করে।

পুলিশ সূত্রে জানা গেছে, এদিন ঘটনাটি ঘটার সময়েই খবর যায় পুলিশের কাছে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে।

পুলিশ কর্মকর্তা দিলীপ সিং বিলওয়াল জানান, ঘটনায় দু’টি পৃথক মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে একটি ২১ বছর বয়সী ধর্ষকের বিরুদ্ধে, অন্যটি কিশোরীর পরিবারের অভিযুক্ত ব্যক্তি এবং যে গ্রামবাসীদের গ্রাম ঘুরাতে দেখা গিয়েছে তাদের বিরুদ্ধে। ধর্ষক জুবকের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে। তদন্ত চলছে। কিশোরীর শারীরিক পরীক্ষা করা হয়েছে।