বিনোদন

নতুন বছরে আসছে আলোচিত যে ১০ সিনেমা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

শুরু হয়েছে নতুন বছর। সবকিছুর মতো বাংলা চলচ্চিত্রও পা রাখলো নতুন এক বছরে। প্রায় দুই বছরের করোনা থাবা কাটিয়ে গত বছরের শেষ দিকে বেশ কিছু ভালো সিনেমা মুক্তি পায় দেশে। চলতি বছরের শুরুতেও মুক্তি পাওয়ার কথা বড় বাজেটের বেশ কিছু নতুন সিনেমা। চলুন জেনে নিই এ বছর মুক্তির অপেক্ষায় থাকা আলোচিত ১০ সিনেমা সম্পর্কে।

বঙ্গবন্ধু

জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু সিনেমাটি। ভারতের পরিচালক শ্যাম বেনেগাল আছেন পরিচালনার দায়িত্বে। দুই দেশের অর্থায়নে দুটি দেশেই সিনেমাটির শুটিং শেষ হয়েছে। এখন শুধু সম্পাদনা, কালার ও ডাবিং শেষ হওয়ার অপেক্ষা। ছবিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আরিফিন শুভ। আরও আছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ, জায়েদ খানসহ বাংলাদেশ ও ভারতের অসংখ্য অভিনয়শিল্পী। এ বছরই মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।শান

৭ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা থাকলেও পিছিয়ে যায় শান মুক্তির তারিখ। করোনার সংক্রমণ একটু কমে গেলেই মুক্তি পাবে ছবিটি, এমনটাই জানিয়েছেন ছবিটির পরিচালক এমএ রাহিম। শান ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। এর গল্প লিখেছেন আজাদ খান। ছবিতে আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাসসহ আরও অনেকে। এটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন আজাদ খান ও নাজিম উদ দৌলা। মানবপাচার নিয়ে সাজানো হয়েছে ছবিটির মূল গল্প। এটির বাজেট প্রায় তিন কোটির ওপরে ছিল বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান।

মুখোশ

আলোচিত অভিনেত্রী পরীমনি ও জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের প্রথম সিনেমা মুখোশ। সাথে আছে রোশান। এই ছবি মুক্তি পাওয়ার কথা ২১ জানুয়ারি। সরকারি অনুদানে নির্মিত এই সিনেমাটি পরিচালনা করেছেন ইফতেখার শুভ। ইরেশ যাকের, প্রাণ রায়সহ অনেকেই অভিনয় করেছেন এতে। গত ২ জানুয়ারি ‘মুখোশ’ সিনেমার প্রথম গান মুক্তি পেয়েছে।

পাপ–পূণ্য

মনপুরা ও স্বপ্নজাল খ্যাত পরিচালক গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত তৃতীয় সিনেমা ‘পাপ-পূণ্য’ মুক্তি পেতে পারে আগামী ৪ ফেব্রুয়ারি। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় এই সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, আফসানা মিমি, সিয়াম আহমেদ, শাহনাজ সুমি, ফজলুর রহমান বাবু, মামুনুর রশিদ, গাউসুল আলম শাওন, ফারজানা চুমকি, মনির খান শিমুলসহ অনেকে। এরইমধ্যে ছবিটির এডিটিং ডাবিং শেষ করা হয়েছে।

অমানুষ

তরুন নির্মাতা অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমাটি আগামী ২৮ জানুয়ারি  মুক্তি পাওয়ার কথা। এটি রাফিয়াথ রশীদ মিথিলা অভিনীত প্রথম বাংলাদেশী সিনেমা। মিথিলার বিপরীতে অভিনয় করেছেন নিরব। এতে আরও অভিনয় করেছেন নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেকেই। ছবিটির পোষ্টার রিলিজ করা হয়েছে। গানও রিলিজ হবে দ্রুত।

তালাশ

আসছে ফেব্রুয়ারিতে মুক্তি পেতে যাচ্ছে তরুন পরিচালক সৈকত নাসির পরিচালিত ‘তালাশ’ সিনেমা। এই ছবিতে অভিনয় করেছেন শবনম বুবলি। তার সাথে আছেন আদর আজাদ ও আহসান খান। এক দল গানপাগল ছেলেমেয়ের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এরইমধ্যে সিনেমাটির সব কাজ শেষ করা হয়েছে।

গলুই

শাকিব খান ও পূজা চেরি জুটির প্রথম সিনেমা গলুই। গত বছরের মাঝামাঝিতে ঢাকার বাইরে ছবিটির শুটিং শেষ হয়েছে। নৌকা বাইচকে কেন্দ্রে করে নির্মিত হয়েছে ছবিটি। পরিচালক এসএ হক অলীক জানিয়েছেন এ বছরই ছবিটি মুক্তি দেওয়া হবে। এরইমধ্যে ছবিটির প্রধান শিল্পী শাকিব খানসহ সবাই ডাবিং শেষ করেছেন। সরকারি অনুদানের পাশাপাশি প্রযোজক খোরশেদ আলম খসরু বিনিয়োগ করেছেন ছবিটিতে। সব মিলিয়ে বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে গলুই।

পরাণ

এ বছরের ভালবাসা দিবস উপলক্ষে মুক্তি পাওয়ার কথা রয়েছে রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘পরাণ’। সিনেমায় বিদ্যা সিনহা মিমের বিপরীতে অভিনয় করেছেন শরিফুল রাজ ও ইয়াশ রোহান। সিনেমার গল্পটি দেশের আলোচিত এক ঘটনাকে কেন্দ্র করে।

মিশন এক্সট্রিম ২

গত বছর ডিসেম্বরে মুক্তি পেয়েছে মিশন এক্সট্রিম সিনেমার প্রথম পার্ট। এ বছর এর সেকেন্ড পার্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। তবে দ্বিতীয় পার্ট মুক্তি পাবে যে কোনো একটা উৎসবে। দুই ঈদের যে কোনো একটিতে এটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিউটি সার্কাস

অনেকদিন ধরেই বিউটি সার্কাস সিনেমা নির্মাণ করছেন তরুন পরিচালক মাহমুদ দিদার। জানা গেছে কাজ করে এরইমধ্যে সেন্সর বোর্ডে জমা দিয়েছেন পরিচালক। ছবিতে অভিনয় করেছন জয়া আহসান, ফেরদৌসসহ অনেকেই। সরকারি অনুদান ও ইমপ্রেস টেলিফিল্ম মিলে ছবিটি প্রযোজনা করেছে।

ওপরের ১০ টি সিনেমা ছাড়াও অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ ‘নেত্রী দ্য লিডার’, শাকিব খানের ‘বিদ্রোহী’, চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’, তিশা অভিনীত ‘রক্তজবা’, পরীমনি অভিনীত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, সিয়াম ও রোশান অভিনীত ‘অপারেশন সুন্দরবন’, ভাবনা অভিনীত ‘দামপাড়া’ ছবিগুলি মুক্তির কথা রয়েছে।