আন্তর্জাতিক প্রধান পাতা

নানির গর্ভে জন্ম হবে নাতনির!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সন্তানের মুখে হাসি ফোটাতে কত অসাধ্য সাধন করেন মায়েরা। তেমনই একজন মা চ্যালিস স্মিথ।

৫০ বছর বয়সী চ্যালিস আট সন্তানের জননী। তার মেয়ে কেটলিন আক্রান্ত হয়েছেন জটিল রোগে। চিকিৎসকরা জানিয়েছেন, কোনোভাবেই সন্তানধারণ করতে পারবেন না কেটলিন। এ কথা শুনে স্বাভাবিকভাবেই স্থির থাকতে পারেননি তার মা।

মেয়ের স্বপ্ন পূরণ করতে এক মুহূর্ত দ্বিধা করেননি চ্যালিস। নিজের গর্ভে ধারণ করলেন মেয়ের সন্তান। আগামী মে মাসে সেই সন্তান ভূমিষ্ঠ হবে।

যুক্তরাষ্ট্রের বাসিন্দা কেটলিনের এক সন্তান। প্রথম সন্তান জন্মানোর পর ২০১৯ সালে তার শরীরে জটিল রোগ ধরা পড়ে। তখন চিকিৎসকরা তাকে মা হতে না পারার বিষয়টি জানান। এরপরই কেটলিনের মাথায় আকাশ ভেঙে পড়ে। কারণ ছোটবেলা থেকেই মায়ের মতো অনেক সন্তানের জননী হওয়ার স্বপ্ন ছিল তার।

কেটলিন জানান, প্রথম সন্তান গর্ভে আসার পর আরো একটি সন্তানের মা হতে চেয়েছিলেন তিনি। কিন্তু চিকিৎসকরা তাকে জানান, তিনি আর কোনো সন্তানের মা হতে পারবেন না। কেটলিন মাকে বলেছিলেন সে কথা।

এরপর মেয়ের মুখে কীভাবে হাসি ফোটানো যায় এই ভাবনাতেই ব্যস্ত হয়ে পড়েন চ্যালিস। মনের সঙ্গে লড়াই চালিয়ে শেষমেশ মেয়ের কাছে প্রস্তাবটি দিয়েই ফেলেন। প্রস্তাবটি গ্রহণ করলেও প্রথমে বেশ বিস্মিত হয়েছিলেন কেটলিন।

মেয়ের সন্তান গর্ভে ধারণ করার সিদ্ধান্তের পর চ্যালিসের নানা রকম শারীরিক পরীক্ষা করানো হয়। সন্তানধারণের জন্য সবকটি পরীক্ষাতেই তিনি পাশ করেছেন। চ্যালিস বলেন, চিকিৎসকরা সারোগেসির জন্য সবুজ সংকেত দিতেই গত বছরের সেপ্টেম্বরে তার দেহে ভ্রূণ প্রতিস্থাপন করা হয়।

চ্যালিস এখন সাত মাসের অন্তঃস্বত্ত্বা। তার কথায়, আমি গর্ভে থাকা নাতনিকে দেখার অপেক্ষায় রয়েছি।