আন্তর্জাতিক

ন্যাটেতে যোগ দিতে যাওয়া ফিনল্যান্ড সীমান্তের দিকে রুশ বাহিনী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

এবার ন্যাটোতে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করায় ফিনল্যান্ডের সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ মোতায়েন করতে যাচ্ছে রাশিয়া।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোতে যোগ দেয়ার বিষয়ে ফিনল্যান্ডকে হুঁশিয়ারি দেওয়ার পর দেশটির সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাসহ অন্যান্য সামরিক সরঞ্জাম স্থানান্তর শুরু করেছে রাশিয়া।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রুশ বাহিনীর আক্রমণের পরই ন্যাটো জোটে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করে ফিনল্যান্ড ও সুইডেন। দেশ দুটিকে দ্রুতই ন্যাটোতে অন্তর্ভুক্ত করা হবে বলে ধারণা পশ্চিমা গণমাধ্যমগুলোর।

ফিনল্যান্ড ও সুইডেনের ন্যাটোতে যোগ দেয়ার খবর বেরোনোর পরই ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ন্যাটো জোটের বিস্তারের মাধ্যমে ইউরোপের নিরাপত্তা নিশ্চিত করা যাবে না।

ন্যাটোকে সংঘাতের ক্ষেত্র প্রস্তুত করার একটি হাতিয়ার হিসেবে আখ্যায়িত করে পেসকভ বলেন, এ জোটের সদস্য বৃদ্ধির মাধ্যমে ইউরোপ মহাদেশে স্থিতিশীলতা আনা যাবে না।