বিনোদন

পরনে শাড়ি ও কপালে টিপ, ইতালির রাস্তায় বাঙালি যুবক!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আজকের যুগ সমানাধিকারের, নিজের মতো করে, স্বাধীনভাবে বাঁচার। নারী-পুরুষ কাঁধে কাঁধ মিলিয়ে সব দায়িত্ব ভাগ করে নেবেন, একে অপরের ভূমিকায় অবতীর্ণ হবে – এমনটাই প্রত্যাশিত। তাহলে পোশাকে কেনই বা ভেদাভেদ থাকবে? তাই নারীর শরীর যেমন ঢেকেছে ফরমাল শার্ট-ট্রাউজারে, তেমনই পুরুষের অঙ্গেও উঠেছে শাড়ি। অবাক হচ্ছেন? কিন্তু বাস্তব ছবি তেমনই। সমাজের বাঁধা ধরা নিয়ম ভেঙে এবার ফ্যাশনের জন্য দুনিয়াখ্যাত ইতালির মিলানের শহরের রাস্তায় দিব্যি সুন্দর হেঁটে গেলেন বাঙালি যুবক পুষ্পক সেন।

পুষ্পক ইতালির ফ্লোরেন্সে ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশনস নিয়ে  পড়াশোনা করছেন । ২৬ বছর বয়সী এ বাঙালি যুবক পড়াশোনার সূত্রে ইতালিতেই রয়েছেন। সম্প্রতি তাকে মিলানের রাস্তায় দেখা গেছে কালো রঙের শাড়িতে। সঙ্গে পরেছেন হাই নেকটি শার্টের ওপরে ব্লেজার। ট্রিম করা দাড়ি। চোখে হালফিলের রোদ চশমা। কপালে লাল বড় টিপ। এক হাতে ছাতা এবং অন্য হাতে ধরা একটি ব্যাগ।

এবারই প্রথম নয়, পুষ্পককে এর আগেও বহুবার বাহারি রঙ ও ডিজাইনের শাড়িতে দেখা গেছে। হাইহিল পরে তাকে নাচতে দেখা গেছে। যদিও কাজটা যে সহজ নয় তাও জানিয়েছেন। চোখ সাজিয়েছেন নানা রঙে, গয়না পরেছেন। ফ্যাশনের বিষয়ে দারুণ আগ্রহ তার। তাই তিনি এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন।

দ্যবংমুন্ডা নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে পুষ্পকের। সেই অ্যাকাউন্টেই এ ছবি পোস্ট করেছেন তিনি।

পুষ্পক জানান, মিলানের রাস্তায় শাড়ি পরে ছবি তোলাটাই তার একমাত্র উদ্দেশ্য ছিল না। শাড়ি পরার মধ্য দিয়ে বাঙালি সংস্কৃতিতে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াও তার একটা লক্ষ্য।